| |
               

মূল পাতা স্বাস্থ্য দেশ থেকে করোনা এখনও চলে যায়নি : স্বাস্থ্যমন্ত্রী


দেশ থেকে করোনা এখনও চলে যায়নি : স্বাস্থ্যমন্ত্রী


রহমত ডেস্ক     13 March, 2022     03:14 PM    


দেশে বৈশ্বিক মহামারী মরণঘাতী নভেল করোনাভাইরাস সংক্রমণ কমলেও আরেকটি মহামারি মোকাবিলায় সবাইকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়ে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশ থেকে করোনা এখনও চলে যায়নি, আমাদেরকে সচেতন থাকতে হবে। আমাদের জন্য সবচেয়ে ভালো বিষয় ছিল যে, চিকিৎসকরা ভয় পেয়ে পিছিয়ে যাননি। নার্সরা পিছিয়ে যাননি।

আজ (১৩ মার্চ) রবিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ সোসাইটি অব মেডিসিন আয়োজিত আন্তর্জাতিক সম্মেলন ও সায়েন্টিফিক সেমিনারে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা মহামারি একের পর এক রূপ বদলাচ্ছে। আমাদের পরবর্তী মহামারির জন্য প্রস্তুত থাকতে হবে। টিকা করোনার জন্য বড় হাতিয়ার। আমরা যখন টিকা নিয়ে কাজ করি তখন অনেক দেশ চিন্তাও করতে পারেনি। শুরুতে আমাদের ল্যাব ছিল একটি। এখন আটশর উপরে। এখন কেউ বিষয়টি নিয়ে প্রশংসা করে না। আইসিইউ কম ছিল, এখন বেশি আছে। কেন্দ্রীয় অক্সিজেন ব্যবস্থা ছিল হাতেগোনা কয়েকটি হাসপাতালে, এখন অনেক হাসপাতালে এই ব্যবস্থা রয়েছে। পিপিই ছিল না, ওষুধ ছিল না। যেখানে যেখানে যে ব্যবস্থা ছিল না তা আমরা দ্রুত করার চেষ্টা করেছি।